Friday, November 30, 2012

টেক্সট মেসেজ সিনোপসিস




সাক্ষাৎ হলেই নীলা বলতো:
তোমাকে গতকাল অনেক মিস্ করেছি
ফোন দিয়েছিলাম, রিং হলো বারবার
কিন্তু তুমি ধরছো না, কেন ধরো নি?
তুমি কি আমাকে মিস্ করো নি? কেন ধরো নি?
তোমার সাথে আড়ি; কেন ধরো নি?
তুমি কি আমাকে মিস করো নি?
তোমাকে না পেয়ে টেক্সট করেছিলাম
বলেছিলাম, মিসিং ইউ...
অপেক্ষা করেছিলাম তোমার রিটার্ন টেক্সট-এর;
তুমি কি আমাকে মিস্ করো নি?

তারপর কেটে গেলো কিছু ঝঞ্ঝাটময় সময়
বিয়ে হলো আমাদের
গড়ে ওঠলো লাল-নীল সংসার।
নীলা হলো গৃহিনী, আমি হলাম চাকুরে।

তারপরও কিছুদিন চললো আমাদের
পরস্পরকে মিস্ করাকরি, টেক্সট করাকরি।
কাটিয়ে দিলাম আরও কিছু সংসার-বিক্ষুব্ধ সময়:
 
এবার শুধু আমারই
মিস্ করার পালা
এখন আমাকে মিস্ করে না নীলা
কল করে না, কলব্যাকও করে না।
কিন্তু টেক্সট করে,
 
আলু-পেঁয়াজ কিনে নেবার জন্য।

3 comments:

  1. অসাধারণ ভাইজান......।।

    ReplyDelete
  2. This comment has been removed by the author.

    ReplyDelete
  3. অসাধারন।আমি না কবিতা কম ই পড়তাম ।কবিতার ভাষা অস্বচ্ছ আর অস্পষ্ট মনে হত।সহজ সরল ভষায় যে চমৎকার কবিতা লিখা যায় তা এই প্রথম জানলাম। অনেক ভাললাগা ভালবাসা লিখায়।

    ReplyDelete